Freelance Jobs
রবিবার, ৩ জুলাই, ২০১১

নকিয়া টাচস্ক্রিন ফোনের ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার

বিসমিল্লাহির রাহমানির রাহিম। কেমন আছেন সবাই? আশাকরি ভালো আছেন। আপনাদের সামনে আবার হাজির হলাম। আমরা মোবাইল ফোনের তথ্য গোপন রাখার জন্য পাসওয়ার্ড ব্যবহার করি। তবে এতে সমস্যা হচ্ছে, মোবাইলে কাজ করার সময় বারবার পাসওয়ার্ড দিতে হয়। এটা একটি বিরক্তির কারণ হয়ে দাড়ায়। তবে নকিয়া টাচস্ক্রিন ফোনে আঙুলের ছাপ ব্যবহার করেও মোবাইলের তথ্য নিরাপদ রাখতে পারেন। এ জন্য প্রয়োজন একটি সফটওয়্যার। ‘ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার’ নামের সফটওয়্যারটি নকিয়ার সাইট ‘OVI’ থেকে বিনা মূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

সফটওয়্যারটি জাভা ও সিম্বিয়ান অপারেটিং সিস্টেমের টাচস্ক্রিন হ্যান্ডসেটে চলবে। সফটওয়্যারটি প্রথমে  এই ঠিকানা থেকে ডাউনলোড করতে হবে। মোবাইল ফোন থেকেও সরাসরি এটি ডাউনলোড করা যাবে। এ জন্য অবশ্য OVI অ্যাকাউন্ট থাকতে হবে। OVI একাউন্ট না থাকলে রেজিষ্টার করে নিন। সফটওয়্যারটি ইনস্টল শেষে মোবাইলের মেন্যু থেকে সফটওয়্যারটি ওপেন করে ফিঙ্গারপ্রিন্ট অপশন চালু করতে হবে। এরপর আঙুল মোবাইলের পর্দায় চেপে ধরলে মোবাইল ফোন স্বয়ংক্রিয়ভাবে আঙুল স্ক্যান করবে।
স্ক্যান শেষে এটি একটি বিপ আওয়াজ দেবে এবং ফিঙ্গারপ্রিন্টটি সংরক্ষণ করবে। এর পর থেকে কেবল আপনার আঙুলের স্পর্শেই এটি খুলবে। সফটওয়্যারটি ওপেন করে সেটিংসগুলোও ইচ্ছামতো কাস্টমাইজ করে নেওয়া যাবে।
আজ এই পর্যন্ত আগামীতে আবার দেখা হবে। যদি কারো উপকারে আসে তাহলে জানাবেন…
সূত্রঃ কালের কন্ঠ
ধন্যবাদ
-এন বাদশা।

0 comments:

এই ব্লগটি সন্ধান করুন

মোট পৃষ্ঠাদর্শন

^ উপরে চলে আসুন